পাকিস্তান চুড়ি পরে নেই, তাদেরও পরমাণু বোমা আছে : ফারুক আবদুল্লাহ

আন্তর্জাতিক ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ দুপুর ০১:২৮, সোমবার, ৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

পাকিস্তান চুড়ি পরে বসে নেই এবং তাদের কাছেও পরমাণু বোমা রয়েছে যা আমাদের ওপর পড়বে।

কাশ্মির নিয়ে পাকিস্তান ও ভারতের দ্বৈরথ চলছে দশকের পর দশক ধরে। তবে সাম্প্রতিক সময়ে ভারতের ক্ষমতাসীন দলের পাশাপাশি দেশটির মন্ত্রীদের নানা বিতর্কিত মন্তব্যে উত্তেজনার পারদ বেশ বেড়েছে। পাকিস্তানের আজাদ কাশ্মিরকে ভারতের সঙ্গে একীভূত করা হবে বলে সম্প্রতি বিতর্কিত মন্তব্য করেন ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

আর এরই জবাবে বেশ কঠোর মন্তব্যই করেছেন ভারতশাসিত জম্মু-কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ।

তিনি বলেছেন, পাকিস্তান হাতে চুড়ি পরে বসে নেই এবং তাদের কাছেও পরমাণু বোমা আছে।

সোমবার (৬ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, ‘আজাদ কাশ্মিরকে ভারতের সাথে একীভূত করা হবে,’ বলে ভারতের কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের মন্তব্যের প্রতিক্রিয়ায় সাবেক মুখ্যমন্ত্রী এবং জম্মু ও কাশ্মির ন্যাশনাল কনফারেন্সের নেতা ফারুক আবদুল্লাহ রোববার বলেছেন, পাকিস্তান চুড়ি পরে বসে নেই এবং তাদের কাছেও পরমাণু বোমা রয়েছে যা আমাদের ওপর পড়বে।

এর আগে গত এপ্রিলের শুরুতে ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেছিলেন, ভারতে যে উন্নয়ন হচ্ছে তা বিবেচনা করে, পাকিস্তান-শাসিত কাশ্মিরের (পিওকে) জনগণ নিজেরাই ভারতের সাথে থাকার দাবি করবে।

সেসময় পশ্চিমবঙ্গের দার্জিলিংয়ে একটি সমাবেশে ভাষণ দেওয়ার সময় রাজনাথ সিং তার বিতর্কিত মন্তব্যে বলেন, ‘চিন্তা করবেন না। আজাদ কাশ্মির (পিওকে) আমাদের ছিল, আছে এবং থাকবে। ভারতের শক্তি বাড়ছে। সারা বিশ্বে ভারতের প্রতিপত্তি বাড়ছে এবং আমাদের অর্থনীতি দ্রুত অগ্রসর হচ্ছে। এখন কাশ্মিরের (পিওকে) আমাদের ভাই ও বোনেরা নিজেরাই ভারতের সাথে আসার দাবি করবে।’

এদিকে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুব্রহ্মণ্যম জয়শঙ্কর রোববার বলেছেন, পাকিস্তান-শাসিত কাশ্মির ভারতের অংশ এবং ভারতীয় সংসদের একটি রেজুলেশন রয়েছে, যা বলে— পিওকে দেশের (ভারতের) অংশ।

দিনবদলবিডি/Rony

সর্বশেষ

পাঠকপ্রিয়