আজ সব ধরনের ট্রেন চলাচল স্থগিত

দিন বদল বাংলাদেশ ডেস্ক || দিন বদল বাংলাদেশ

প্রকাশিতঃ সকাল ০৯:২৮, রবিবার, ৪ আগস্ট, ২০২৪, ২০ শ্রাবণ ১৪৩১
ফাইল ফটো

ফাইল ফটো

‘অনিবার্য কারণবশত’ রোববার (৪ আগস্ট) সব ধরনের ট্রেন চলাচল সাময়িকভাবে স্থগিত থাকবে। শনিবার (৩ আগস্ট) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন রেলওয়ের গণসংযোগের দায়িত্বে থাকা নাহিদ হাসান খান।

এর আগে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতিতে ১৪ দিন বন্ধ থাকার পর স্বল্প দূরত্বে ট্রেন চলাচল শুরু হয় বৃহস্পতিবার (১ আগস্ট)। নতুন করে আন্দোলনকারীদের সর্বাত্মক ‘অসহযোগ আন্দোলন’ শুরু হচ্ছে রবিবার। এদিন যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। রেলওয়ে সূত্র জানিয়েছে, আপাতত একদিনের জন্য (রোববার) ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত। পরিস্থিতি বিচার-বিশ্লেষণ করে রবিবার পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

গত ১ আগস্ট ট্রেন চলাচল শুরু হলে ঢাকা থেকে তিতাস কমিউটার, দেওয়ানগঞ্জ কমিউটার, জামালপুর কমিউটার, তুরাগ কমিউটার, কর্ণফুলী কমিউটার ও নারায়ণগঞ্জ কমিউটার চলাচল করে। এছাড়া চট্টগ্রাম থেকে কর্ণফুলী কমিউটার, সাগরিকা কমিউটার ও নাজিরহাট কমিউটার; ময়মনসিংহ থেকে মোহনগঞ্জ এবং ঝারিয়া রুটে দুদিক থেকেই লোকাল ট্রেন চলাচল করে।

আর খুলনা-ঈশ্বরদী, রাজশাহী-রহনপুর, খুলনা-বেনাপোল, বেনাপোল-মোংলা, রাজবাড়ী-ভাঙ্গা এবং রাজবাড়ী-ভাটিয়াপাড়া রুটে ১২টি লোকাল ট্রেন চলাচল করে। তবে আন্তঃনগর যাত্রীবাহী ট্রেন কবে থেকে চলবে, সেই সিদ্ধান্ত এখনও হয়নি বলে জানিয়েছেন রেলওয়ে কর্মকর্তারা।

দিনবদলবিডি/Rabiul

সর্বশেষ

পাঠকপ্রিয়